মাধ্যমিকে মেধা তালিকায় দশম স্থান অধিকার করল জঙ্গলমহলের ছেলে

 

সৌমিলি মণ্ডল, বাঁকুড়া-:


     গত কয়েক বছর ধরে মাধ্যমিক পরীক্ষায় ভাল ফল করে চলেছে বাঁকুড়া জঙ্গলমহলের ছেলেমেয়েরা। এবারও তারা জেলার সম্মান বজায় রাখল। ৬৮৪ নম্বর পেয়ে ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষার মেধা তালিকায় দশম স্থান অধিকার করল জঙ্গলমহলের গড় রাইপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র সৌম্যদীপ মন্ডল। জীবন বিজ্ঞান ও ভৌত বিজ্ঞানে সে ১০০ নম্বর করে পেয়েছে। গণিত প্রিয় বিষয় হলেও বড় হয়ে সৌম্যদীপ ডাক্তার হতে চায়। 

    তার বাবা লক্ষীকান্ত মন্ডল ফুলকুসমা হাই স্কুলের অংকের শিক্ষক। মা মহুয়া মন্ডল নিতান্তই এক গৃহবধূ। জানা যাচ্ছে অংক সে বাবার কাছেই করত। তাছাড়া প্রতিটি বিষয়ে তার গৃহ শিক্ষক ছিল। টেস্ট পরীক্ষার পর থেকে সে দৈনিক গড়ে ১১ থেকে ১২ ঘন্টা পড়াশোনা করত। তবে সে নির্দিষ্ট কোনো রুটিন অনুসরণ করতনা।

    বরাবরের ভাল ছাত্র সৌম্য পড়াশোনার পাশাপাশি নিয়মিত খেলাধুলাও করে। তার প্রিয় খেলা ক্রিকেট হলেও ফুটবল খেলতেও ভাল লাগে। প্রিয় ক্রিকেটার ভারতের তরুণ ওপেনার শুভমন গিল। 

    সৌম্যদীপ বলল, একটানা কখনোই পড়িনি। যতক্ষণ ভাল লেগেছে ততক্ষণই পড়াশোনা করেছি। পাশাপাশি খেলাধুলাও করেছি। মা-বাবার পাশাপাশি প্রত্যেকের সাহায্য আমি পেয়েছি। আমার পরবর্তী প্রজন্মকে পাঠ্যপুস্তকটি ভাল করে নিয়মিত অনুসরণ করার পরামর্শ দেব।

Comments

Popular posts from this blog

১০ লক্ষ টাকার বেশী প্রতারণার অভিযোগ উঠল ইন্সুরেন্সের নামে এক মহিলা কর্মীর বিরুদ্ধে

আসানসোলের বিএনআর মোড়ে প্রতীকী ভাবে এক বস্তা কয়লা নিয়ে বিক্রি করতে বসেন মিম নেতা দানিশ আজিজ

গুসকরা মহাবিদ্যালয়ে শুরু হলো আন্ত কলেজ ক্রীড়া প্রতিযোগিতা