গুসকরা মহাবিদ্যালয়ে শুরু হলো আন্ত কলেজ ক্রীড়া প্রতিযোগিতা


জ্যোতি প্রকাশ মুখার্জ্জী: গুসকরা:-

    ওরা কেউ পেশাদার 'ইভেন্ট ম্যানেজার' নন। ওদের কেউ অধ্যক্ষ, কেউবা অধ্যাপক অথবা শিক্ষাকর্মী। প্রত্যেকেই শিক্ষা জগতের সঙ্গে যুক্ত। কিন্তু যে অসাধারণ দক্ষতায় ২২ টি মহাবিদ্যালয়ের দুই শতাধিক প্রতিযোগী, ২৪ টি ইভেন্ট, অতিথি আপ্যায়ন ইত্যাদি প্রায় ত্রুটিহীনভাবে সামাল দিলেন সেটা যেকোনো পেশাদার 'ইভেন্ট ম্যানেজার'- দের লজ্জায় ফেলে দিতে পারে। প্রতিটি কাজ যেন কম্পিউটার নিয়ন্ত্রিত। 

    পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা ডিরেক্টরের উদ্যোগে ও গুসকরা মহাবিদ্যালয়ের পরিচালনায় ১ লা মার্চ থেকে শুরু হয়েছে তিনদিন ব্যাপী আন্ত-কলেজ জেলা ভিত্তিক রাজ্য ক্রীড়া চ্যাম্পিয়নশিপ ২০২৩-২০২৪ প্রতিযোগিতা। প্রথম দিন পূর্ব ও পশ্চিম বর্ধমানের ২২ টি মহাবিদ্যালয়ের দুই শতাধিক প্রতিযোগী অ্যাথলেটিকের ২৪ টি ইভেন্টে অংশগ্রহণ করে। 

    গুসকরা মহাবিদ্যালয়ের এনসিসি বিভাগের নেতৃত্বে মার্চপাস্টের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। একে একে বিভিন্ন ইভেন্টে ছাত্রছাত্রীরা তাদের ক্রীড়া দক্ষতা প্রদর্শন করে। সঙ্গীতের তালে তালে গুসকরা মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রীদের 'ডাম্বেল ড্রিল' অতিথিদের সঙ্গে সঙ্গে উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। দিনের শেষে সফল প্রতিযোগীদের গলায় মেডেল পড়িয়ে দেন উপস্থিত বিশিষ্ট অতিথিরা।

    আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর গৌতম চন্দ্র, প্রফেসর আশিষ কুমার পাণিগ্রাহী, প্রফেসর শ্রীপতি মুখোপাধ্যায়, সাংসদ অসিত মাল, বিধায়ক অভেদানন্দ থাণ্ডার, গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী, গুসকরা সহ বিভিন্ন মহাবিদ্যালয়ের অধ্যাপক-অধ্যাপিকা  ও বহু বিশিষ্ট শিক্ষাবিদ এবং গুসকরা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সুদীপ চ্যাটার্জ্জী ও বিখ্যাত বাস্কেট খেলোয়ার সোহিনী মুখার্জ্জী। 

    উপস্থিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাগত ভাষণে গুসকরা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এই প্রতিযোগিতাটি সফল করে তোলার জন্য প্রত্যেকের কাছে আহ্বান জানান।

Comments

Popular posts from this blog

১০ লক্ষ টাকার বেশী প্রতারণার অভিযোগ উঠল ইন্সুরেন্সের নামে এক মহিলা কর্মীর বিরুদ্ধে

আসানসোলের বিএনআর মোড়ে প্রতীকী ভাবে এক বস্তা কয়লা নিয়ে বিক্রি করতে বসেন মিম নেতা দানিশ আজিজ